প্রেম
- আলতাফ কবির নিলয় ২৭-০৪-২০২৪

হঠাৎ এক পড়ন্ত বিকেলে দেখলাম তোমাই
এরপর থেকে আর চিনতে পারলাম না আমায়
খুব বদলে গেছি, বদলেছে মন, বদলেছে সব ৷
আমি এখন নিঃস্বার্থ প্রেমিক হয়ে ঘুরছি
ক্ষনে ক্ষনে শুধুই তোমায় মনে করছি
আগে কাব্য লিখতাম, উপন্যাস লিখতাম-
কল্পনার পরীর কথা ভেবে, এখন সব-ই তোমাই ভেবে ভেবে ।
তুমি আমার রুপা আর আমি তোমার হিমু
আগেওতো হাজারো রমণী দেখেছি ভালো লেগেছে
তবে প্রেমে পড়িনি ; এখন প্রেমের সাগরে হাবুডুবু খাচ্ছি।
তোমায় ভালোবেসে পৃষ্ঠা পৃষ্ঠা লিখেছি তবুও সব অফুরন্ত
আমি এখন বড্ড প্রানবন্ত ; তোমায় দেখে হচ্ছি চমৎকৃত
তুমি হীনায় আমার আত্না অভিশপ্ত ; তুমি আমার সকল শান্তির গুপ্ত ।
তোমার সেই মিষ্টি হাসি মুখ দেখতে বড়ই ভালোবাসি
আর চমকালো সেই চুল অদ্ভুততর হচ্ছি
খয়েরি রঙের ঠোঁট আকৃষ্ট হচ্ছি আমি
ভালোবাসা,প্রেম,আবেগ চাচ্ছে শুধু তুমিই।
তোমায় দেখে নতুন কাব্যিক ভাষা পেলাম
আর আগের সেই রাত্রির বেলার সুষুপ্তি হারালাম
তোমার দাত দেখে মন চায় জীবানু হয়ে যাই
আর চুল দেখে মন চায় উকুন হয়ে যাই
শরীল দেখে মন চায় হতে ঘাম আর পা দেখে হতে চায় নুপুর
কান দেখে কানের দুল আর নাক দেখে নাকের ফুল
যা খুশি তাই তাও যেন বারবার তোমায় ফিরে পায় ।
বড্ডভীষণ ভালোবাসি খুব খুব খুব
তাও তোমার সামনে গেল আমি কেন চুপ?
তুমি তাকালে তোমার দিকে ভালো করে তাকাতেও পারিনা
আর কথা বলার সুযোগ আসলে কন্ঠস্বর নিঃসৃত হয়না।

-১৫ই ফেব্রুয়ারি ২০১৯ • জিগাতলা,ঢাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।